,

নবীগঞ্জে আওয়ামীলীগের শান্তিপূর্ণ র‌্যালিতে বিএনপি-জামায়াতের হামলা :: গুলিবিদ্ধ ২

আদালতে মামলা :: আটক ৫

স্টাফ রিপোর্টার : আওয়ামীলীগের শান্তিপূর্ণ র‌্যালিতে সন্ত্রাসী হামলা করেছে বিএনপি জামায়াতসহ ৪ দলীয় জোট। হামলায় গুলিবিদ্ধ হয়েছেন দুই আওয়ামলীগ কর্মী। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছালে পুলিশের গাড়িতেও আগুণ দেয় সন্ত্রাসীরা। এসময় ৫ হামলাকারীকে আটক করে পুলিশ। এ ঘটনায় ৭নং করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নির্মলেন্দু দাশ রানা বাদী হয়ে ১০ অক্টোবর (রবিবার) নবীগঞ্জ উপজেলার দেবপাড়া গ্রামের রশিদ মিয়ার পুত্র সৈয়দ সামছুল হক (২৮), পুরুষোত্তমপুর গ্রামের মৃত আব্দুর রহিম এর পুত্র মিসকাদ আহমেদ (২৬), পানিউমদা গ্রামের হাবিবুর রহমানের পুত্র আব্দুল হাদি (৩৩), বাংলাবাজার গ্রামের শাহ সাজ্জাদুর রহমানের পুত্র শাহ জামিল আলী (৩২), পানিউমদা গ্রামের মজিদ মিয়ার পুত্র ছিদ্দিকুর রহমান (৪০), বাহুবল উপজেলার স্নানঘাট গ্রামের মজিদ মিয়ার পুত্র মোঃ মশিউর রহমান (২৮), কুর্শি গ্রামের মজিদ মিয়ার পুত্র ছালেক মিয়া (৩০), কাদিরগঞ্জ গ্রামের আলী রহমানের পুত্র আ: রহিম (২৩), পানিউমদা গ্রামের কুতুব মিয়ার পুত্র শাহীন মিয়া (২৬), শামীম মিয়ার পুত্র হাফিজ মিয়া (২২), মৃত আনিছ মিয়ার পুত্র সজল মিয়া (২৪) ও জহির মিয়ার পুত্র সালাম মিয়া (২৩) এর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০/৪০ জন আসামীর বিরুদ্ধে জেলা দায়রা জজ আদালত হবিগঞ্জে মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা যায়, রবিবার (১০ অক্টোবর) আওয়ামীলীগ এর পূর্ব ঘোষিত অনুযায়ী শান্তিপূর্ণ র‌্যালি ছিল। একই দিনে বিএনপি পাল্টা কর্মসূচি ঘোষণা করে বিকাল ৪.০০ ঘটিকায় নবীগঞ্জ মধ্য বাজারে এক জনসভার আয়োজন করে। বিকাল ৪টায় আওয়ামীলীগের শান্তিপূর্ণ র‌্যালিটি নবীগঞ্জ মধ্য বাজারে পৌছালে উৎপেতে থাকা বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা মিসকাদ আহমদের নেতৃত্বে আগ্নেয়াস্ত্র ও দেশীয় প্রাণনাশক অস্ত্রশস্ত্রসহ আওয়ামীলীগের শান্তিপূর্ণ র‌্যালিতে আক্রমণ করে। এসময় তাদের উপর ককটেল নিক্ষেপ করে ও গুলি ছুড়ে এবং এলোপাতাড়ি মারধোর করে। এতে আওয়ামীলীগ নেতা আফতাব মিয়ার উপড় ককটেল বিস্ফোরিত হয় এবং আরও ২ আওয়ামীলীগ কর্মী গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিক তাদেরকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।
খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পুলিশের পরিস্থিতি টের পেয়ে পুুলিশের পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দেয়। পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে আঃ রহিম, শাহীন মিয়া, হাফিজ মিয়া, সজল ও সালাম মিয়াকে আটক করে পুলিশ।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমেদ বলেন, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পুলিশের ভ্যানেও আগুন ধরিয়ে দেয়। ঘটনাস্থল থেকে ৫ হামলাকারীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বাকী আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


     এই বিভাগের আরো খবর